রবিবার, ১২ জুন ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

সারাদেশে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করতে হবে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সারাদেশে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করতে হবে। ছাত্র আন্দোলনে কাউকে হয়রানি করা যাবে না। যদি হয়রানি করা হয়, মামলা দেওয়া হয়, তবে তার জবাব আমরা রাজপথে এসে দেব।

শুক্রবার (৩ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণ অধিকার পরিষদ আয়োজিত নিরাপদ সড়ক, শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ও জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার ২০১১ সালে পঞ্চদশ সংশোধনী করেছিল মাত্র ৯ দিনের ব্যবধানে। মধ্যরাতে কোর্ট বসিয়ে সাংবাদিককে সাজা দিতে পারেন। সেই নির্যাতনকারী ডিসিকে রাষ্ট্রপতি ক্ষমা করতে পারেন। আর জনগণের জন্য আইন করতে পারবেন না। মশকরা করেন জনগণের সঙ্গে? আপনাদের দাঁত কেলানি অনেক দেখেছে জনগণ, এবার কিন্তু দাঁত তুলে ফেলবে।

সাবেক এ ডাকসু ভিপি বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমে এসেছে। কিন্তু আওয়ামী সরকার কি কমিয়েছে? এরা চোরের দল, চাটার দল। একবার চুরি করতে পারলে, একবার দাম বাড়ালে, সেখান থেকে আর সরে আসে না।

আওয়ামী লীগ সরকার কিছু উন্মাদকে মন্ত্রণালয় ও সংসদে জায়গা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, মন্ত্রী বলে শেখ হাসিনা বললে নাকি তিনি আগুনে ঝাঁপ দেবেন। তিনি কি সুস্থ মস্তিষ্কের, আপনাদের কাছে কী মনে হয়? ৩০০ এমপি আছেন, তাদের কজনকে জাতীয়ভাবে মানুষ চেনে?

তিনি বলেন, রামপুরায় এক ছাত্র নিহতের ঘটনায় বিক্ষুব্ধ জনতা কয়েকটি বাসে আগুন দিয়েছে। কারা করেছে সেটা তদন্ত সাপেক্ষে বেরিয়ে আসতে পারে। কিন্তু সেটি করার আগেই সরকার বিরোধীদলের ওপর দায় চাপিয়ে দেয়, ছাত্রদের ওপর দায় চাপিয়ে দেয়।

আওয়ামী লীগ অসুস্থ রাজনীতিকে প্রমোট করছে মন্তব্য করে নূর বলেন, ইউপি নির্বাচনে কী ধরনের সহিংসতা হয়েছে, তা জনগণ দেখেছে। ইউপি নির্বাচনে প্রায় শতাধিক মানুষ নিহত হয়েছে এবং হাজারো মানুষ আহত হয়েছে। তারপর নির্লজ্জ-বেহায়া নির্বাচন কমিশনার বলছেন সহিংসতাবিহীন নির্বাচনের গ্যারান্টি কমিশন দিতে পারবে না।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুখ হোসেন, শাকিল উজ্জজামান, সাদ্দাম হোসেন, আবু হানিফ, যুগ্ম সদস্য সচিব মশিউর রহমান, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাহ প্রমুখ।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ