বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

সোমবার থেকে ওমরাহর আবেদন করতে পারবেন বিদেশিরা

সৌদি আরব জানিয়েছে, ৯ আগস্ট থেকে করোনার টিকা নেওয়া বিদেশিরা পবিত্র ওমরাহ পালনের জন্য আবেদন করতে পারবেন।

করোনাভাইরাসের জন্য গত দেড় বছর ধরে বিদেশিদের জন্য ওমরাহ পালন বন্ধ ছিল। খবর আলজাজিরার।

সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সি রোববার দেশটির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায়।

প্রথম দিকে ৬০ হাজার মুসল্লি ওমরাহ পালনের সুযোগ পাবেন। ধীরে ধীরে তা দুই  লাখে উন্নিত করা হবে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

বিদেশিদের ওমরাহর আবেদনের সঙ্গে করোনার টিকা নেওয়ার সনদও যুক্ত করতে হবে।

তবে বিদেশি নাগরিকদের সৌদি আরবে পৌঁছার পর সরকার অনুমোদিত কোয়ারেন্টিন কেন্দ্রগুলোতে নির্দিষ্ট সময় ঘরবন্দি থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

২০২০ সালে করোনা মহামারি শুরু পর থেকে এ প্রাণঘাতী ভাইরাসের বিস্তার ঠেকাতে হজ ও ওমরাহ পালন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছিল সৌদি সরকার।

ছয় মাসেরও বেশি সময় স্থগিতাদেশ জারি রাখার পর গত বছর অক্টোবরে নিজ দেশের নাগরিকদের ওমরাহ পালনের অনুমতি দেয় সরকার, তবে শর্ত দেওয়া হয়- ওমরাহ ও হজ পালনের সময় যাত্রীদের অবশ্যই সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ