বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:২১ অপরাহ্ন
শিরোনাম:
সিলেটে থেমে থেমে বৃষ্টির কারণে, বেড়েছে সুরমা নদীর পানি নরসিংদীর রায়পুরায় নিয়ন্ত্রনহীন কাভার্ড ভ্যানের চাপায় ৫ সবজি বিক্রেতা নিহত পদ্মা সেতু জাতীয় সম্পদ এটাকে রক্ষা সবাইকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে:ওবায়দুল কাদের সাভারের আশুলিয়ায় শিক্ষক হত্যা: অভিযুক্ত শিক্ষার্থীর বাবা আটক পদ্মা সেতুতে স্পিড গান ও সিসিটিভি স্থাপনের পর মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত না জানিয়ে বিএনপির কমিটিতে অন্তর্ভুক্ত করায় ক্ষোভ প্রকাশ। জমি নিয়ে বিরোধে একই পরিবারের চারজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম ফেরী সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণ বিচ্ছিন্ন মনপুরা দ্বীপ যুক্ত হচ্ছে মূল খন্ডের সাথে সাপাহারে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আনন্দ র‍্যালীতে হাজারো মানুষের ঢল গলাচিপায় জেলেদের বকনা বাছুর ও জাল বিরতণ

সড়কে ভ্রাম্যমাণ আদালত অতিরিক্ত ভাড়া আদায়ের বন্ধে

গণপরিবহনে পুনর্নির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায়ের বিরুদ্ধে আজ থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এরই মধ্যে সারাদেশে ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে এ কথা বলেন মন্ত্রী।

পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের নেতারা পুনর্নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রতিশ্রুতি দিলেও বিভিন্ন পরিবহনে অধিক হারে ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে।

গণপরিবহনে পুনর্নির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায় ও যাত্রী ভোগান্তি থেকে বিরত থাকার আহ্বান জানান মন্ত্রী, অন্যথায় দায়ী পরিবহনের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ওবায়দুল কাদের জানান, ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধিতে সরকার শুধু ডিজেলচালিত পরিবহনের ভাড়া পুনর্নির্ধারন করেছে।

বিএনপির আমলে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ছিল নৈমিত্তিক ঘটনা, সেটা বিএনপি ভুলে গেলেও জনগণ ভুলেনি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির পাঁচ বছরে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি পেয়েছিল আটবার। তারা দাম কমাতে পারেনি। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কম থাকলেও দেশে বিএনপি দাম বাড়িয়েছিল।

আওয়ামী লীগ গত ১৩ বছরে পাঁচবার মূল্যবৃদ্ধি করলেও পাঁচবার মূল্য হ্রাসও করেছে বলে জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে সরকার পরিচালনার দায়িত্ব গ্রহণের সাতদিনের মধ্যে জ্বালানি তেলের দাম কমিয়েছেন। জনগণের পিঠ দেয়ালে ঠেকেনি, দেশের জনগণ এগিয়ে চলছে সম্মুখপানে, এমনটা মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে বিএনপির।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ