সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের টিকা

সোমবার ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের টিকা দেওয়া শুরু হবে। ঢাকার ১২টি কেন্দ্রে এবং ঢাকার বাইরের ২১টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম শুরু হবে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের বলেন, ১ নভেম্বর সোমবার ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের টিকা দেওয়া শুরু হবে। প্রথমে ঢাকার ১২টি কেন্দ্রে এবং ঢাকার বাইরের ২১টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম শুরু হবে। খুব দ্রুতই সারাদেশে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের টিকা দেওয়া হবে।

ওইদিন স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ১২-১৭ বছর বয়সী স্কুলগামী শিশুদের ফাইজারের টিকা দেওয়া হবে। ফাইজারের টিকা দেওয়ার জন্য শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকতে হয়। এজন্য দেশের সব জেলাতেই ক্রমান্বয়ে প্রয়োজন মতো শীতাতপ ব্যবস্থা ঠিক করে দেশব্যাপী ১২-১৭ বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার কাজ শুরু করা হবে।

ফাইজারের টিকার মজুদ পর্যাপ্ত রয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী নভেম্বরে আরো ৩৫ লাখ ডোজ ফাইজারের ভ্যাকসিন দেশে আসবে।

১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়ার পাশাপাশি দেশের সাধারণ মানুষদের জন্য টিকাদান কার্যক্রমও চলমান থাকবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ