শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

১৯ মে মার্শে দ্যু ফিল্মে ‘মুজিব’ টিজার

বিনোদন ডেস্কঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব’ টিজার প্রকাশ হবে কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে। আগামী ১৯ মে কানসৈকতে ভারতীয় প্যাভিলিয়নে থাকবে এই আয়োজন। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ খবরটি নিশ্চিত করেছেন। অনুষ্ঠানে ছবিটির পরিচালক শ্যাম বেনেগালের উপস্থিত থাকার কথা রয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর তাকে নিমন্ত্রণ জানিয়েছেন। ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির টিজার প্রকাশ অনুষ্ঠানে তারা থাকবেন পাশাপাশি।

কানের মার্শে দ্যু ফিল্মে ‘মুজিব’ ছবির কলাকুশলীদের থাকার সম্ভাবনা রয়েছে। যদিও এখনও তাদের নাম জানা যায়নি।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ফার্স্ট লুক প্রকাশিত হয় গত ১৪ এপ্রিল। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় আরিফিন শুভর একটি পোস্টার উন্মুক্ত হয়েছে। এতে উল্লেখ করা হয়, চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পাবে ছবিটি।

‘মুজিব’ ছবিতে তরুণী শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া এবং কিশোরী শেখ হাসিনার ভূমিকায় আছেন ওয়ানিয়া জারিন আনভিতা। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং তরুণী রেনুর ভূমিকায় দেখা যাবে প্রার্থনা দীঘিকে। শেখ রেহানার দুটি ভিন্ন বয়সের চরিত্রে থাকছেন সাবিলা নূর ও সামন্ত রহমান।

বঙ্গবন্ধুর পরিবারের অন্য সদস্যদের মধ্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও খায়রুল আলম সবুজ (বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান), দিলারা জামান ও সঙ্গীতা চৌধুরী (বঙ্গবন্ধুর মা সাহেরা খাতুন), শরীফ সিরাজ (শেখ জামাল), নাজিবা বাশার (সুলতানা কামাল)।

জাতীয় চার নেতার চরিত্রে আছেন দেওয়ান মোহাম্মদ সাইফুল ইসলাম (সৈয়দ নজরুল ইসলাম), রিয়াজ (তাজউদ্দীন আহমদ), সমু চৌধুরী (কামারুজ্জামান) ও খলিলুর রহমান কাদেরী (মনসুর আলী)।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), তৌকীর আহমেদ (হোসেন শহীদ সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শামসুল হক), শহীদুল আলম সাচ্চু (এ.কে. ফজলুল হক), গাজী রাকায়েত (আবদুল হামিদ), সাব্বির হোসেন (তোফায়েল আহমেদ), তুষার খান (তফাজ্জল হোসেন মানিক মিয়া), খন্দকার হাফিজ (মেজর জেনারেল ওসমানী), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), জায়েদ খান (জেনারেল টিক্কা খান), ফজলুর রহমান বাবু (খন্দকার মোশতাক আহমেদ) ও এলিনা শাম্মী (খালেদা জিয়া)।

এছাড়া বিভিন্ন চরিত্রে দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, রোকেয়া প্রাচী, আবুল কালাম আজাদ, আশিউল ইসলাম, হাসান দ্বীপ ও সুদীপ সারাঙ্গীকে।

২০২১ সালের ২১ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে ‘বঙ্গবন্ধু’ নামে ছবিটির চিত্রায়ন শুরু হয়। পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘মুজিব’। এর ট্যাগলাইন ‘একটি জাতির রূপকার’। ছবিটির ইংরেজি নাম ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’। এর সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ