শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

৪৬টি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা ভোক্তা অধিদফতরের

মহামারিকালে এবং আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে দেশব্যাপী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃক অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে নিত্যপণ্যের মূল্য যৌক্তিক ও স্থিতিশীল রাখতে এবং ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে সতর্ক করে অধিদফতরের অভিযান পরিচালনাকারী টিম।

এ সময় ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৪৬টি প্রতিষ্ঠানকে দুই লাখ ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১২ জুলাই) দিনব্যাপী অভিযানে এসব জরিমানা আদায় করা হয়।

এদিন ঢাকা মহানগরীর বিভিন্ন বাজার ও ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে মসলা, ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, আদা, চিনি, কাঁচা সবজি, ওষুধ, স্যানিটাইজার ও মাস্কসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি-না তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল মাস্ক -স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৪৬টি প্রতিষ্ঠানকে দুই লাখ ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও ঢাকাসহ সারাদেশে টিসিবি কর্তৃক সাশ্রয়ী মূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা পণ্যের মূল্য সাধারণ মানুষের নাগালের মধ্য রাখার জন্য সকল ব্যবসায়ীদের আহ্বান জানান। এছাড়া বাজারে স্বাস্থ্যবিধি পালনের জন্য ভোক্তা-ব্যবসায়ীদের আহ্বান জানান।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ