রবিবার, ১২ জুন ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

৬১ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

সরকারি কঠোর বিধি-নিষেধকালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে দেশব্যাপী বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ৬১ প্রতিষ্ঠানকে ২ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) দিনব্যাপী অভিযানে এসব জরিমানা করা হয়। এদিন ঢাকা মহানগরীর বিভিন্ন বাজার, সুপারশপ ও ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মো. মাগফুর রহমান ছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, চিনি, স্যানিটাইজার ও মাস্কসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ওষুধ, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল মাস্ক -স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৬১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ১৩ হাজার ২০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা সরকারি কঠোর বিধিনিষেধকালে বজারে নিত্যপণ্যের সরবরাহ স্বাভাবিক ও মূল্য সহনীয় পর্যায়ে রাখতে এবং সরকার নির্দেশিত প্রক্রিয়ায় বাজারে ব্যবসা কার্যক্রম পরিচালনার জন্য ব্যবসায়ীদের উদাত্ত আহ্বান জানান।

এছাড়া তিনি স্বাস্থ্যবিধি মেনে নিত্যপণ্য ক্রয়- বিক্রয় করতে ভোক্তা ও ব্যবসায়ীদের আহ্বান জানান তিনি।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ